রবিবার, ২৪ এপ্রিল, ২০১১

আমি ইসলামের বিধান মেনে চলার চেষ্টা করি।


প্রশ্ন : আমি ইসলামের বিধান মেনে চলার চেষ্টা করি। পর্দার খেলাফ হবে এই আশংকায় আমি গর্ভাবস্থায় দোআ করতাম যে, আমার প্রসব যেন অস্ত্রোপচারহীন হয়। কিন্তু বাধ্য হয়ে অপারেশন করতে হয়েছে এবং পরবর্তীতেও বাচ্চা নিলে অপারেশন করতে হবে বলে ডাক্তার জানিয়েছেন। এজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আমি আর বাচ্চা নেব না। এরূপ সিদ্ধান্ত কি সঠিক হয়েছে?

উত্তর: আল্লাহ্ কারো দো
আ প্রত্যাখ্যান করেন না। বাহ্যিকভাবে কবুল না হলেও হয়ত সে দোআর মাধ্যমে আল্লাহ্ দোআকারীকে অন্য বিপদ থেকে রক্ষা করেন (ছহীহ তিরমিযী হা/৩৩৮১; মিশকাত হা/২২৩৬, সনদ হাসান)। তাই বাচ্চা না নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা সঠিক নয়। এমনও হতে পারে যে, পরবর্তীতে অপারেশন নাও করতে হতে পারে। তাছাড়া অনেক সময় স্বাভাবিকভাবে সন্তান হতে যে কষ্ট হয় অপারেশন করালে তার চেয়ে কম কষ্ট হয়। হতে পারে আপনার ক্ষেত্রেও এরূপ ঘটেছে। আল্লাহ্ আপনাকে বেশী কষ্ট থেকে রক্ষা করেছেন। অতএব উক্ত সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে এবং কোন মহিলা সার্জনকে দিয়ে অপারেশন করানোর চেষ্টা করতে হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন